আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতা বহিষ্কার

ঠাকুরগাঁও প্রতিনিধি: দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনা না মেনে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় দলীয় পদ ও প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে রানীশংকৈল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হযরত আলীকে।

শনিবার কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তার বহিষ্কারের কথা জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে হযরত আলীকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে, গত ২ মে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

হযরত আলী রাণীশংকৈল উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক পদ ছাড়াও একই সঙ্গে উপজেলার শ্রমিক নেতা ও সাংবাদিকতা পেশার দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাণীশংকৈল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে টিয়াপাখি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। তবে বহিষ্কারের পরও ভোটের মাঠে কাজ করে যাচ্ছেন তিনি ।

উল্লেখ্য, একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ২১ মে ৬৬ টি ভোটকেন্দ্রে ব্যালট এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। এতে মোট ভোটার রয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩ শত ৯১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২ শ ৮১ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ১শ ১০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...